না বলা কথা
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

অনেক কথা বলতে চাই আমি হৃদয় উজাড় করে
সব কথা শুনতে চাই মনেরই কান পেতে
যে যাতনায় জ্বলছি আমি দিবা নিশি
নিমিষেই তা দূরীভূত করতে চাই
হারানো দিনের মত নিখাঁদ ভালবেসে।

অন্ধকার রজনীর ক্ষুদ্র প্রদীপ হতে চাই আমি
আলোকিত করতে চাই চারপাশ কিছুটা সময়।
যে আলোর পরশ হতে দূরে সরে এসেছি
সে আলোর মাঝে হারিয়ে যেতে চাই আবার
আমারই মত করে বারেবার।

আজ হৃদয় আড়ষ্ট, ঠোঁটের কোণে জমেছে জড়তা
ভাব ও ভাষা হারিয়েছে আমার কবিমন
যাতনার জ্বালা বেড়েই চলেছে অবিরাম
অন্ধকার হয়েছে প্রগাঢ় হৃদয় গহীন কোনে
আলোকের বদলে আঁধারের আগমন সেখানে।

নতুন দিনের নতুন আশায় নেচে উঠুক প্রাণ
আপন ঐশ্বর্যে ভরে উঠুক হৃদয়
দূর হোক অন্ধকার হৃদয় যাতনা
পুস্প সুবাসে সুবাসিত হোক আপন আলয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।